বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ

ভ্যাকসিন যেখান থেকেই আসুক, বাদ যাবে না কেউ: পররাষ্ট্রমন্ত্রী



বেঙ্গল ডেস্ক:: পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বলেছেন, ভ্যাকসিন যেখান থেকেই আসবে, সেটিই সঙ্গে সঙ্গে সংগ্রহ করা হবে। ভ্যাকসিন এলে কেউ যেনো বাদ যায় না, সেই চেষ্টা চালাচ্ছে সরকার।

সরকারের বিভিন্ন পদক্ষেপের কারণে পার্শ্ববর্তী দেশগুলোর তুলনায় মহামারীর প্রাদুর্ভাব অনেক কম হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

শনিবার দুপুরে সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনাকালে ক্ষতিগ্রস্ত খেলোয়াড়, প্রশিক্ষক, ক্রীড়া সংগঠকদের প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান উপহার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভিডিও কনফারেন্সে এসব কথা বলেন তিনি।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমেদ সেলিমসহ ক্রীড়াঙ্গনের কর্মকর্তারা।

অনুষ্ঠান শুরুতেই ভিডিও কনফারেন্সে যুক্ত হন সিলেট-১ আসনের সংসদ সদস্য পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাসের সংকট মোকাবেলায় অত্যন্ত সফলতার সঙ্গে কাজ করছেন। ব্যবসায়, পেশাজীবী, চাকরিজীবী, ক্ষুদ্র ব্যবসায়ীর পাশাপাশি খেলোয়াড়, সংস্কৃতিকর্মী, সমাজকর্মীসহ বিপদগ্রস্ত সব মানুষের পাশে দাঁড়িয়েছেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে করোনা পরিস্থিতি মোকাবেলায় ৬৮ হাজার জনপ্রতিনিধির মধ্যে মাত্র ৫৩ জন জনপ্রতিনিধি কারচুপির সঙ্গে জড়িত হয়েছেন। তাদের প্রত্যেকেরই শাস্তি নিশ্চিত করা হয়েছে। এটা সুশাসনের অনন্য নজির।

ড. একে মোমেন বলেন, বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখে রফতানি বিষয়টি স্বাভাবিক রাখার চেষ্টা করছে সরকার।

সবশেষে জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমেদ সেলিমের কাছ থেকে অনুদানের চেক সংগ্রহ করেন জেলার ফুটবল ক্রিকেট এথলেটিক ব্যাডমিন্টনসহ বিভিন্ন ক্যাটাগরিতে ৪৫ জন খেলোয়াড়।