সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

ইসলামী ব্যাংক থেকে সরিয়ে দেওয়া হলো আহসানুল আলমকে

bankইসলামী ব্যাংকের ভাইস চেয়ারম্যান সৈয়দ আহসানুল আলমকে সরিয়ে দিয়েছে ব্যাংকটির পরিচালনা পর্ষদ। মঙ্গলবার ব্যাংকটির ৩৪তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভাশেষে ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান এসব কথা জানান। আরাস্তু খান বলেন,  এখন থেকে ব্যাংকটিতে একজন ভাইস চেয়ারম্যান থাকবেন। তিনি হলেন আল রাজি গ্রুপের প্রতিনিধি ইউসুফ আবদুল্লাহ আল-রাজি।

এর আগে সকালে শুরু হওয়া এজিএমে ইসলামী ব্যাংকের ভাইস চেয়ারম্যান সৈয়দ আহসানুল হক পারভেজ ও পরিচালক আব্দুল মাবুদকে বোর্ড থেকে আগামী ১৫ দিনের মধ্যে বহিষ্কার করার দাবি তোলেন শেয়ার হোল্ডাররা। না হলে ব্যাংক ঘেরাওয়ের পাশাপাশি অবস্থান ধর্মঘট করার ঘোষণা দেন তারা।

সভায় সৌদি আরবভিত্তিক ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক (আইডিবি) ইসলামী ব্যাংক থেকে তাদের অধিকাংশ বিনিয়োগ তুলে নেওয়ার সিদ্ধান্ত জানায়। বেসরকারি খাতের সবচেয়ে বড় ব্যাংক ইসলামী ব্যাংকের সাড়ে ৭ শতাংশ শেয়ার থেকে ৫ দশমিক ৪ শতাংশ বিক্রি করার ঘোষণা দেয় আইডিবি।

সভা শেষে আইডিবির প্রতিনিধি হিসেবে থাকা ইসলামী ব্যাংকের পরিচালক আরিফ সুলেমান জানান, আইডিবির হাতে থাকা সাড়ে ৭ শতাংশ শেয়ারের মধ্যে ২ দশমিক ১ শতাংশ রেখে বাকিটা বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সর্বশেষ সংবাদ