পৃথিবীর সবচেয়ে দামি রেস্টুরেন্ট
বুধবার, ২২ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

পৃথিবীর সবচেয়ে দামি রেস্টুরেন্ট

sublimotoin-cover-20170921111356সাবলিমোশন বর্তমানে পৃথিবীর সবচেয়ে দামি রেস্টুরেন্ট হিসেবে স্বীকৃতিপ্রাপ্ত। স্পেনের ইবিজা দ্বীপের হার্ড রক হোটেলের ভেতরে মাত্র ১২ সিটের এই রেস্টুরেন্ট। এখানে একসাথে সর্বোচ্চ ১২ জন বসে খেতে পারেন।

স্থাপিত
রেস্টুরেন্টটি ২০১৪ সালে স্থাপিত হয়। মেশিলিন স্টারপ্রাপ্ত শেফদের তৈরি করা খাবার নিয়ে এর যাত্রা শুরু। তবে মাত্র ১২ সিটের রেস্টুরেন্ট এটি।

Spain

খাবার খরচ
এই রেস্টুরেন্টে একবেলা খেতে প্রতিজনের ব্যয় হয় অন্তত ২ হাজার ডলার। যা প্রায় ১ লক্ষ ৬০ হাজার টাকারও বেশি!

Spain

এখানে ১৫-২০ ধরনের খাবার পাওয়া যায়। রেস্টুরেন্টের প্রধান শেফ প্যাকো রেনচেরো তিন তারকা প্রাপ্ত একজন বিখ্যাত শেফ। এখানে একসাথে সর্বোচ্চ ১২ জন বসে খেতে পারেন।

Spain

মেশিলিন স্টারপ্রাপ্ত
মেশিলিন স্টার মূলত রেস্টুরেন্টের মান যাচাই করার একটি পদ্ধতি। ফ্রান্সের একটি প্রতিষ্ঠান একশ’ বছরেরও বেশি সময় ধরে প্রতিবছর বিশ্বের বিভিন্ন রেস্টুরেন্ট যাচাই করে তাদের নতুন স্টার দেয় বা পূর্বের স্টার ছিনিয়ে নেয়। তিনটি স্টার পাওয়া রেস্টুরেন্ট এবং এর শেফরা সবচেয়ে সেরা হিসেবে বিবেচিত হয়। মেশিলিন স্টারপ্রাপ্ত শেফরা রয়েছেন এখানে।

Spain

এই রেস্টুরেন্টে খাবারের পাশাপাশি অত্যাধুনিক সব গ্যাজেট, সুন্দর শিল্পকলা এবং মনোমুগ্ধকর পরিবেশ পাওয়া যায়। খাবার পরিবেশনের সাথে সাথে ঘরের পরিবেশও বদলে যায়। ফলে মুখরোচক খাবারের সাথে রোমাঞ্চকর এক অভিজ্ঞতাও হয়ে যায়।

Spain

এসইউ/পিআর

সংবাদ শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

BengalTimesNews.com