বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

যুবকদের কর্মসংস্থানে সরকার যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে : এমপি কেয়া চৌধুরী

222966-beautiful-red-background-hd-2560x1600-1080p-9যুব দিবস উপলক্ষে জেলার বাহুবল উপজেলার লামাতাসী ইউনিয়নের ভুলকোট মোহনাবাদ ও ব্রাক্ষণগাঁও গ্রামের তৃণমূল লোকজনের উদ্যোগে সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০১ নভেম্বর) বিকেলে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এমপি কেয়া চৌধুরী বলেন, যুবকরা সমাজের শক্তি। তারা প্রবীণদের পরামর্শ নিয়ে যেকোনো ভাল কাজে এগিয়ে গিয়ে সফলতা নিয়ে আসতে পারেন।

তিনি বলেন- যুবকদের কর্মসংস্থানের লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার যুগান্তকারী নানা পদক্ষেপ নিয়েছে। এসব কার্যক্রমে অংশ নিয়ে যুবকরা নিজেদের কর্মসংস্থান তৈরী করতে পারছেন। এতে সফলতা আসছে।

এমপি কেয়া চৌধুরী বলেন- এমপি হবার পর বাহুবল-নবীগঞ্জে যুবকদের জন্য যুব উন্নয়নের মাধ্যমে নানা প্রশিক্ষণ নিয়ে এসেছি। এসব প্রশিক্ষণে যুবরা অংশগ্রহণ করেছেন। এরমধ্যে অনেকেই কর্মসংস্থান গড়তে পেরেছেন। যুব নারীদের মাঝে ঋণ ও সেলাই মেশিন প্রদান করেছি। বাড়ি বাড়ি বায়ো গ্যাস প্লান্ট তৈরী করে দিয়েছি। তাঁত ও পান শিল্পের উন্নয়নে যুবরা প্রশিক্ষণ ও ঋণ পেয়েছেন।

এমপি কেয়া চৌধুরী বলেন, আমি নেত্রীর কাছ থেকে পর্যায়ক্রমে বরাদ্দ নিয়ে আসছি। নবীগঞ্জ-বাহুবলের স্থানে স্থানে জননেত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন পৌঁছে দিচ্ছি। কাউকে উন্নয়ন বঞ্চিত থাকতে হবে না। এখানে আপনারা দাবী করেছেন রাস্তার উন্নয়নে বরাদ্দ দেওয়ার জন্য। আমি আপ্রাণ চেষ্টা করব রাস্তার উন্নয়নে বরাদ্দ প্রদানের। তিনি বলেন, আমি সংবর্ধনায় বিশ্বাসী নয়। উন্নয়নে বিশ্বাসী। তাই কথা বলার পূর্বেই চিন্তা করি। আমাকে বলিয়ে উন্নয়ন করাতে হচ্ছে না। আমি নিজ থেকেই স্থানে স্থানে গিয়ে বরাদ্দ প্রদান করছি।

এ সভায় বক্তব্য রাখেন, লামাতাসী ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা শ্রমিকলীগের সভাপতি হাবিবুর রহমান চৌধুরী টেনু, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ডাঃ আবুল হোসেন, সমাজসেবক ফুল মিয়া, আওয়ামীলীগ নেতা আসকার আলী প্রমুখ।

এ সময় গ্রামের মুরুব্বীয়ান, যুবক, শিক্ষার্থী ও আওয়ামী পরিবারের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এদিকে যুব দিবস উপলক্ষে সকালে এমপি কেয়া চৌধুরী হবিগঞ্জ জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের অফিসে আয়োজিত সভায় যোগদান করে বাহুবল শহরে যান। সেখানে উপজেলা যুব উন্নয়ন অফিস কর্তৃক আয়োজিত যুব দিবসের সভায় প্রধান অতিথি ছিলেন।

সর্বশেষ সংবাদ