রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ |

মজার একটা নাম হয়ে গেল শুভাশীষের

83d8d64e2dea39d76d94436e2661756a-5a033c7980b23আজাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার সঙ্গে পেসার শুভাশীষ রায়ের বাদানুবাদ নিয়ে গতকাল সন্ধ্যা থেকেই উত্তাল ছিল বাংলাদেশের ক্রিকেটাঙ্গণ। চিটাগং ভাইকিংসের বিপক্ষে বিপিএলের ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে প্রথমবার ক্ষমা চেয়েছিলেন মাশরাফি। কিন্তু উত্তপ্ত পরিস্থিতি এতে শান্ত না হওয়ায় ফেসবুক লাইভে আসেন ম্যাশ। সেখানে তিনি আবারও ক্ষমা চেয়ে ভক্তদের বাড়াবাড়ি করতে নিষেধ করেন।

কিন্তু কোটি কোটি মানুষের ভালোবাসার মাশরাফির দিকে এভাবে তেড়ে যাওয়াটা মানতে পারছিলেন না কেউ। পাশাপাশি পরিস্থিতির সুযোগ নিয়ে অনেকে শুভাশীষের বিরুদ্ধে সাম্প্রদায়িক উস্কানি দেওয়া শুরু করেছিলেন। ওই সময় দরকার ছিল শুভাশীষের দুঃখপ্রকাশ করা। কিন্তু তরুণ পেসার মাঠে হঠাৎ মাথা গরম করে একটা কাণ্ড ঘটিয়ে প্রচণ্ড লজ্জা পাচ্ছিলেন। সমস্যা সমাধানে এগিয়ে আসেন তরুণ পেসার তাসকিন আহমেদ এবং মাশরাফি স্বয়ং।

মাশরাফির ভিডিও বার্তার পর তাসকিন ফেসবুক লাইভে আসেন। সঙ্গে ছিলেন বিজয়, শুভাশিস এবং মাশরাফি। তাসকিন দুষ্টুমির ছলে শুভাশিসকে ‘ভাঙাড়ু’ বলে পরিচয় করিয়ে দেন। মাশরাফির রংপুরের চার ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে পাঠানো তাসকিন মজা করে বলেন, ‘এই যে আজকের ভাঙাড়ু। আজকে একটা ঘটনা ঘটেছে। আসলে খেলার মাঠে ভুল হয়ে গিয়েছিল।’

এরপর ফোন যায় ‘ভাঙাড়ু’ শুভাশিসের কাছে। তিনি উদ্ধার পান ওই মাশরাফির মাধ্যমে, ‘আমি আর ও পুরোপুরি ঠিক আছি। আপনারাও ঠিক থাকেন। শান্তিতে থাকেন। সামনে আবার দেখা হবে।’

ক্রিকেট মাঠে স্লেজিং কিংবা পারস্পরিক বাদানুবাদ মোটেও অস্বাভাবিক কিছু নয়। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট আইপিএলেও ভারতের জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে গৌতম গম্ভীর কিংবা হরভজন সিংয়ের সঙ্গে তারই সতীর্থ শান্তাকুমারন শ্রীশান্তের বিবাদের ঘটনা ঘটেছে। তবে, গতকালের ঘটনার শিকার মানুষটি মাশরাফি বলেই সমর্থকদের আবেগে এতটা নাড়া দিয়েছে। শেষ পর্যন্ত অসাধারণভাবে ঘটনা সামাল দিয়েছেন ম্যাশ। যোগ্য নেতা, যোগ্য অধিনায়ক এবং সত্যিকারের একজন মানুষের মত।

মাঝখান থেকে বেচারা শুভাশীষের একটা মজার নাম হয়ে গেল ‘ভাঙারু’। মাশরাফির যেমন ‘পাগলা’, সাকিবের যেমন ‘ময়না’, খালেদ মাহমুদ সুজনের যেমন ছিল ‘চাচা'; তেমনি শুভাশীষকে কি এখন থেকে ‘ভাঙারু’ বলে ডাকবে তার সতীর্থরা?

সংবাদ শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

BengalTimesNews.com