বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

বাংলাদেশে সাম্প্রদায়িকতা প্রসঙ্গে কিছু কথা ঃ বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম

FB_IMG_1510500923004আমরা বাংগালী, আমাদের দেশের নাম বাংলাদেশ।এই দেশে মুসলিম,হিন্দু,বুদ্ধ,খৃষ্টান,এই চার জাতির বসবাস,এখানে মুসলিম হচ্ছে সংখ্যাগরিষ্ট,বাকিরা সংখ্যালগিষ্ট।বাংলাদেশের সংবিধান অনুযায়ী আমরা সবাই বাংগালী,আমাদের একটি স্তম্ব হচ্ছে ধর্মনিরপেক্ষতা।এর বলেই আমাদের মধ্যে ধর্মের বিভক্তিতা নাই বা থাকার কথা নয়।
ইসলাম হচ্ছে আমরা মুসলিমদের ধর্ম।আল্লাহ এক, হযরত মোহাম্মদ(সা:) আমাদের প্রিয় নবী।আর আমরা মুসলিম রা আমাদের নবীর নির্দ্দেশিত রাস্তায় চলতে হয়।
ইসলাম শান্তির ধর্ম, আমার নবী মোহাম্মদ(সা:)কোন সময় অন্য ধর্মাবল্মীদের কে কোন রকম ভয় ভীতি অত্যাচার নির্যাতন হত্যা লুন্টন বা দর্ষন করার আদেশ দেন নাই বা তিনি এই সমস্থ পছন্দ করেন নাই।এমন কি আমাদের প্রিয় নবী মোহাম্মাদ(সা:) তিনির শেষ ভাষন (বিদায় হজ্জের) এ ধরনের কোন নির্দেশ দেন নাই।
কিন্তু আমরা আজ কি করিতেছি? মানূষ আল্লাহর অত্যান্ত প্রিয়, ১৮ হাজার মাখলুকাতের মধ্যে শ্রেষ্ট জাতী মানুষ, আর এই মানুষ কে যে ভাল বাসে(যে কোন ধর্মের হউক না কেন)আল্লাহ তাহাকে ভাল বাসেন।
কিন্তু বন্ধুরা আজ আমরা ধর্ম ব্যবসায়ী দের মিথ্যা প্ররোচনায় প্রলোভিত হয়ে মিথ্যা অপপ্রচারে বিশ্বাস করে সংখ্যলগুদের উপর অত্যাচার করিতেছি এটা কি সঠিক?
ফেইসবুক এমন একটি প্রচার মাধ্যম এখানে বিনা প্রমানে নিজের ইচ্ছা মত ফেইক আইডি বানাইয়া অপ প্রচার চালানো যায়,এটা আমাদের বুজতে হবে উপলব্দি করতে হবে।
ইতি পুর্বে ঘটে যাওয়া ব্রাম্মনবাড়ীয়া ও অতি সম্প্রতি রংপুরে ঘটে যাওয়া ঘটনার সত্যতা যাছাই করে দেখা গেছে যে আইড়ি থেকে ধর্ম বিরোধী পোষ্ট করা হয়েছে
তাহারা লেখা পড়াই জানেনা,এখন বুজুন এটা কাদের কাজ?এরা আমাদের দেশের জনগনের মঙ্গল চায় না,এদের মিথ্যা প্রচারনা থেকে সাবধান থাকতে হবে,আমাদের নবীর নির্দ্দেশিত পথে চলতে হবে।
ধর্ম ব্যবসায়ীদের হাত থেকে দেশ ও দেশের মানুষকে বাচাতে হবে।
মহান আল্লাহ আমাদের সত্য ও সঠিক পথে চলার শক্তি দান করুন।আমিন।

মো: নজরুল ইসলাম,
বীর মুক্তিযোদ্ধা,
উপদেষ্টা মন্ডলীর সদস্য,
বাংলাদেশ আওয়ামীলীগ,
ইউ,এ,ই,শাখা,আবুধাবি।

সর্বশেষ সংবাদ