রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় মহানবী (সঃ) এর আদর্শ বাস্তবায়নের বিকল্প নেই-অধ্যক্ষ মনোওর আলী

Untitled-1বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ কেন্দ্রীয় মহাসচিব প্রিন্সিপাল মাওলানা মুফতি এ কেএম মনোওর আলী বলেছেন, ঈদে মিলাদুন্নবী (সাঃ) নতুন কোনও কাজ নয়। এটা রাসুল (সঃ) এর যুগ থেকে অদ্যবধি আশেকে রাসুলেরা, হক্কানী আলেম-ওলামা ও পীর বুযুর্গগণ পালন করে আসছেন। এর মাধ্যমে মুমিনদের ঈমানের নূর বৃদ্ধি পায়।তিনি আরও বলেন, বিশ্বমানবতার হেদায়াতের দিশারী ছিলেন আমাদের প্রিয় নবী (সঃ)। বিশ্বকে তিনি উপহার হিসেবে দিয়ে গেছেন এক মহান আদর্শ ও কল্যাণকর সমাজের জীবন বিধান। তাঁর জীবন ও আদর্শ শত শত বছর ধরে মানবজাতিকে সঠিক পথের নির্দেশনা দিচ্ছে।এবং আজ সমগ্র বিশ্বে মুসলমানরা অত্যাচারিত, নিপীড়িত ও নির্যাতিত। এর পেছনে মূল কারণ হচ্ছে মহানবী (সঃ) এর আদর্শ থেকে বিচ্যূতি।তিনি গতকাল
বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ ও তালামীযে ইসলামিয়ার দক্ষিণ সুরমার লালাবাজার ইউনিয়ন শাখার উদ্যেগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সঃ) উপলক্ষ্যে রালী ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে উপরোক্ত কথাগুলো বলেন। র‌্যালিতে নবীয়ে আকরাম সাইয়্যিদুনা হযরত মুহাম্মদ (সা.)-এর শানে আশিকে রাসুল কন্ঠে কন্ঠে উচ্চারিত হয় তালাআল বাদরু আলাইনা, বালাগাল উলা বি-কামালিহি, শামছুদ্দুহা আসসালাম, সালাম সালাম নবী সালাম সালাম এরকম অগণিত নাত। এতে সৃষ্টি হয় অন্যরকম এক আমেজ।র‌্যালিটি লালাবাজারের ঢাকা সিলেট মহাসড়কের বিভিন্ন রাস্তা পদক্ষিণ করে।
লালাবাজার ইউনিয়ন তালামীযের সাধারণ সম্পাদক হাফিজ আকমল খানের পরিচালনায় ও ইউনিয়ন আল ইসলাহ সভাপতি হাফিজ নিজাম উদ্দিনের পরিচালনায়।র‌্যালি পূর্বক আলোচনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য জেলা আল ইসলাহ’র সহ সভাপতি অধ্যক্ষ মাওলানা আব্দুল লতিফ,দক্ষিণ সুরমা উপজেলা সভাপতি এইচ এম ফয়সল আহমদ,সহ সভাপতি মাওলানা খাইরুল ইসলাহ,দক্ষিণ সুরমা উপজেলা তালামীযের সভাপতি মুহাম্মদ আলাউদ্দিন পাশা,ঢাকা ডেমরা থানা তালামীযের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইমাদ উদ্দিন,দক্ষিণ সুরমা উপজেলা তালামীযের সাবেক সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম,বর্তমান সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক সাজু, দক্ষিণ সুরমা উপজেলা আল ইসলাহ সাধারণ সম্পাদক মাওলানা জয়নাল আবেদিন, সিলেট মহানগর আল ইসলাহ’র সাহিত্য বিষয়ক সম্পাদক মুফতি আনোয়ার হুসাইন,দক্ষিণ সুরমা উপজেলা তালামীযের সাংগঠনিক সম্পাদক মুহিবুর রহমান,সাবেক সহ অফিস সম্পাদক হাফিজ শফিকুর রহমান, ঢাকা ডেমরা থানা তালামীযের সাধারণ সম্পাদক ইমাদ উদ্দীন, দক্ষিণ সুরমা তালামীযের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক সাজু,প্রশিক্ষণ সম্পাদক আব্দুল মুতলিব।
এছাড়াও আর উপস্থিত ছিলেন দক্ষিণ সুরমা উপজেলা আল ইসলাহ’র প্রচার সম্পাদক মাওলানা আবুল হুসাইন, ইউনিয়ন তালামীযের সভাপতি আব্দুস সামাদ আজাদ, ইউনিয়ন আল ইসলাহ’র সহ সভাপতি ,সাধারণ সম্পাদক কাজী আব্দুল মালিক, লালাবাজার সিনিয়র মাদরাসার ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মুহাম্মদ ফজলুল হক, প্রভাষক মাওলানা আব্দুল আহাদ, প্রভাষক মাওলানা আলি আকবর, জাফরাবাদ স্কুল এন্ড কলেজের শিক্ষক মুহম্মদ শামসুল ইসলাম, হাজী আসদ্দর আলি হাফিজি মাদরাসা শাখার শিক্ষকবৃন্দ এবং হাফিজ নুর উদ্দীন প্রমুখ।

সর্বশেষ সংবাদ