রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ |

সিলেট সরকারি আলিয়ায় বেপরোয়া ছাত্র শিবির

25782b931b80a8c3ef3815ee794b765d-584e2357637d9ডেস্ক :: সিলেট সরকারি আলিয়া মাদরাসায় বেপরোয়া হয়ে উঠেছে নামধারী ইসলামী সংগঠন ছাত্র শিবির। তাদের তান্ডবে অস্থিতিশীল আলিয়া মাদরাসা ক্যাম্পাস। ক্যাম্পাসে শিবির না করলে প্রতিনিয়ত হামলার শিকার হতে হয় নিরীহ ছাত্রদের।

জানা গেছে, ৬ ডিসেম্বর বুধবার দুপুর ১২ টার দিকে ফাযিল অনার্স পরীক্ষার্থী কাওছার হামিদ সাজু, হোসাইন আহমদ ও আরিফ আহমদ নামের তিনজন শিক্ষার্থী এডমিট কার্ড সংগ্রহ করতে মাদরাসায় গেলে তারা শিবির করে কি না জানতে চায় শিবিরের একদল ক্যাডার। তারা শিবির করেনা এমনটি জানালে ক্যাডাররা তাদেরকে শিবির করতে চাপ দেয়। এমতাবস্থায় তারা তালামীযে ইসলামিয়ার সমর্থক ঘোষণা করলে ক্যাডাররা তাদের উপর অতর্কিত হামলা চালায়। হামলায় আহত হয় এ তিন শিক্ষার্থী।

এ ঘটনায় সাধারণ শিক্ষার্থীরা জানিয়েছেন, শিবিরের দৌরাত্মে তারা ক্যাম্পাসে অতিষ্ঠ। দীর্ঘদিন ধরে মাদরাসার ছাত্রাবাস দখল করে এখান থেকেই তারা তাদের সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করছে। শিবির করেনা এমন কেউ তাদের নজরে পড়লে ছাত্রাবাসে নিয়ে টর্চার করার খবরও পাওয়া গেছে। সাধারণ শিক্ষার্থীদের দাবী, আলিয়া মাদরাসাকে শিবির মুক্ত না করলে এখানে লেখাপড়ার পরিবেশ থাকবেনা। জন্ম হবে সন্ত্রাস ও জঙ্গীবাদের। আলিয়া মাদরাসাকে শিবির সন্ত্রাসীদের হাত থেকে রক্ষা করতে প্রশাসন ও সিলেটের সুশীল সমাজের হস্থক্ষেপ কামনা করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

এদিকে এ ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন, বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার সিলেট সরকারী আলিয়া মাদরাসা সভাপতি হোসাইন আহমদ বাবু ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান। তারা বলেন, আলিয়া মাদরাসা ক্যাম্পাস শিবির সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। তাদের পেশিশক্তির ভয়ে আতংকিত সাধারণ শিক্ষার্থীরা। নেতৃবৃন্দ আরো বলেন, তুচ্ছ বিষয় নিয়ে ছাত্রদের উপর এমন হামলা কোন সভ্যতার পরিচয় নয়। এ বিষয়ে প্রশাসনের সুদৃষ্টি কমনা করেছেন তারা।

সংবাদ শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

BengalTimesNews.com