সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

আফগানিস্তানে অ্যাম্বুলেন্স বোমায় অন্তত শতাধিক নিহত

52110

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি পুলিশ চেকপোস্টে গাড়িবোমা বিস্ফোরণে অন্তত ১০০ জন নিহত হয়েছে। এতে আরো অন্তত ১৫৮ জন আহত হয়েছে বলে জানিয়েছেন দেশটির সরকারি কর্মকর্তারা।

শনিবার (২৭ জানুয়ারি) কাবুলের দূতাবাস এলাকা ও সরকারি দপ্তরগুলোর কাছে একটি অ্যাম্বুলেন্সে লুকিয়ে রাখা বোমাটির বিস্ফোরণ ঘটানো হয়।

বিস্ফোরণের ধাক্কায় কয়েক শত মিটার দূরের ভবনও কেঁপে ওঠে। অনেক দূর থেকে শহরকেন্দ্রের ওই বিস্ফোরণস্থলের ওপর ধূসর ধোঁয়ার কুণ্ডুলি দেখা যায়।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াহিদ মাজরোহ জানান, মধ্যাহ্নভোজের সময় শহরের একটি ব্যস্ত এলাকার একটি সড়কে হামলাটি চালানো হয়। এতে অন্তত ১০০ জন নিহত ও ১৫৮ জন আহত হয়। হামলার সময় ওই এলাকায় বিপুলসংখ্যক লোকজন ছিল।

হামলাস্থলের নিকটবর্তী ট্রমা হাসপাতালের পরিচালনা প্রতিষ্ঠান ইতালীয় ত্রাণ সংস্থা ইমার্জেন্সির সমন্বয়ক দেইয়ান পানিক জানান, শুধু তাদের হাসপাতালেই ৫০ জনের বেশি আহতকে ভর্তি করা হয়েছে।

তালেবান এ হামলার দায় স্বীকার করেছে বলে এএফপির খবরে বলা হয়েছে।

প্রসঙ্গত, এক সপ্তাহ আগে কাবুলের ইন্টারকন্টিনেন্টাল হোটেলে চালানো হামলায় দায়ও স্বীকার করেছিল বিদ্রোহী এই গোষ্ঠীটি। ওই হামলায় ২০ জনের বেশি মানুষ নিহত হয়।

সর্বশেষ সংবাদ