শনিবার, ২১ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

টাঙ্গুয়া হাওরে সংঘর্ষ : ম্যাজিস্ট্রেটসহ আহত ৬

1477134639540তাহিরপুর প্রতিনিধি :: দেশের দ্বিতীয় রামসার সাইট টাঙ্গুয়া হাওরে জেলেদের সঙ্গে সংঘর্ষে এক্রকিউটিভ নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, আনসার ও নৌকার মাঝি সহ ৬ জন আহত হয়েছে।

গুরুতর দুই পুলিশ সদস্যকে সিলেট এমএ জি উসমানী মেডিকেল কলেজ ও হাসপালে ভর্তি করা হয়েছে।

তারা হলেন, টাঙ্গুয়া হাওর নিরাপ্তা দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গীয় ফোর্স মো. আলমঙ্গীর হোসেন ও রাহুল দাস।

অন্যান্য আহতরা হলেন, আনসার সদস্য মো. হাসান মিয়া, রাজু আহমদ ও নৌকার মাঝি মনির হোসেন। তাদেরকে স্থানীয় ভাবে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এসময় জেলেদের এলোপাতাড়ী আঘাতে এক্রকিউটিভ নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল আমিন সরকারও বোকে আঘাত পেয়েছেন তিনি জানিয়েছেন।

সোমবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে এই ঘটনাটি ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, টাঙ্গুয়া হাওরের এক্রকিউটিভ নির্বাহী ম্যাজিস্ট্রেট, গোপন সংবাদে জানতে পারেন সোমবার রাত সাড়ে ১০টার দিকে টাঙ্গুয়া হাওরের পাশ্ববর্তী পাটলাই নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে অবেধ ভাবে কোনজাল ও ক্যারেন্ট জাল দিয়ে একদল চোর জেলে মাছ শিকার করছে। সংবাদ পেয়ে তিনি সংঙ্গীয় ফোর্স সহ ঘটনাস্থলে নৌকা যোগে গেলে চোর জেলেরা তাদের লক্ষ্য করে দূর থেকেই রাতের অন্ধকারে দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ী আক্রমন শুরু করে।

একপর্যায়ে চোরা জেলেরা দ্রুত নৌকা যোগে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। চোর জেলেরা পালিয়ে যাওয়ার পর ঘটনাস্থল থেকে একটি কোনা জাল, কারেন্ট জাল ও একটি কাঠবডি নৌকা জব্ধ করে।

টাঙ্গুয়া হাওর নিরাপ্তা দায়িত্বে থাকা জেলা প্রশাসনের এক্রকিউটিভ নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল আমীন সরকার বিষয়টি নিশ্চিত করে বলেন, অল্পের জন্য রক্ষা পেয়েছেন। তাদের বিরোদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

সংবাদ শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

BengalTimesNews.com