হবিগঞ্জে পুলিশের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত ১৫
মঙ্গলবার, ২১ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

হবিগঞ্জে পুলিশের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত ১৫

jgjhgহবিগঞ্জ :হবিগঞ্জের বাহুবলে সরকারি জমি দখল নিয়ে পুলিশের সঙ্গে গ্রামবাসীর দফায় দাফায় সংঘর্ষে গুলিবিদ্ধসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। গুরুতর আহতাবস্থায় দুই জনকে সিলেট ও অন্যদের বাহুবল ও হবিগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনার পর থেকে দুই পক্ষের মধ্যে থমথমে অবস্থা বিরাজ করছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, জেলার বাহুবল উপজেলার সুন্দ্রাটিকি গ্রামবাসী সরকারি একটি পতিত জমিতে গরু চড়াতো। বুধবার সকালে গ্রামবাসী সরকারি ওই জায়গায় ঘর নির্মাণ করতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। এনিয়ে পুলিশের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষ হয়। ঘণ্টাব্যাপী এ সংঘর্ষে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শর্টগানের ফাঁকা গুলি ছুড়ে। এতে গুলিবিদ্ধসহ অন্তত ১৫ জন আহত হয়। গুরুতর আহত অবস্থায় ২ জনকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে, চার জনকে বাহুবল এবং দুই জনকে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর থেকেই ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

বাহুবল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী জানান, গ্রামবাসী সরকারি জায়গায় ঘর তৈরি করতে গেলে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশের ওপর গ্রামবাসী আক্রমণ করতে চাইলে পুলিশ আত্মরক্ষার্থে শর্টগানের ফাঁকা গুলি ছুড়ে। এ সময় কয়েকজন আহত হওয়ার কথা শুনেছি। গ্রামবাসীর নিক্ষিপ্ত ইটপাটকেলের আঘাতে পুলিশ সদস্য আহত হয়েছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান বশির জানান, স্থানীয় একটি কোম্পানি সরকারি জায়গা লিজ নিলে, গ্রামবাসী বাধা দেয়। বুধবার গ্রামবাসী সরকারি জায়গায় ঘর তৈরি করতে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে। এসময় পুলিশের গুলিতে বেশ কয়েক জন আহত হয়েছে।

স্থানীয় গ্রামবাসী অলিউর রহমান জানান, গ্রামবাসীর দীর্ঘদিনের ব্যবহৃত জায়গা আদালতের নিষেধাজ্ঞা থাকা স্বত্ত্বেও প্রশাসন একটি কোম্পানিকে লিজ দেওয়ায় গ্রামবাসী বাধা দেয়। এ সময় পুলিশ গ্রামবাসীর ওপর গুলি ছুড়লে অন্তত ১৫ জন আহত হয়েছে।

তিনি আরও জানান, গ্রামবাসী ঘটনাস্থলে অবস্থান করছে।

বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা জসিম উদ্দিন জানান, সরকারি জায়গায় গ্রামবাসী স্থাপনা তৈরি করতে গেলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বাধা দেয়। এসময় গ্রামবাসী পুলিশের ওপর আক্রমণ করে। পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।
ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এস আই ফারুক আহমদ জানান, এ ঘটনায় আহত একজনকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সংবাদ শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

BengalTimesNews.com