বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

সিলেটের হাটখোলায় বিল দখলের প্রতিবাদে এলাকাবাসীর প্রতিবাদ সভা

PROTIBAD SOMABESH PHOTOডেস্ক রিপোর্ট: সিলেট সদরের হাটখোলায় ইজারাযোগ্য এক সরকারি বিল জোর পূর্বক দখলের প্রতিবাদে সোমবার রাতে এলাকাবাসীর উদ্যোগে বাবুরাগাঁওয়ের মর্তুজ আলী বাড়িতে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন, আইন ও প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে গ্রামের প্রভাবশালী ছাদিকুজ্জামান সরকারি বিল জোরপূর্বক দখল করে আছে। লীজ ছাড়াই বিনামূল্যে সেচ ও মাছধরে বিল থেকে প্রতিদিন হাজার হাজার টাকার মাছ বিক্রি করে আসছে। এতে সরকার হারাচ্ছে হাজার হাজার টাকার রাজস্ব।
বক্তারা আরো বলেন, সরকারী বিলটি লীজ নিয়ে বৈধভাবে ভোগদখলের জন্য এক পক্ষ বছরখানেক পূর্বে সিলেটের জেলা প্রশাসক বরাবরে আবেদন করে রেখেছেন, যা প্রক্রিয়াধীন। কিন্তু আইন ও বিল ইজারার নিয়মনীতি উপেক্ষা করে ছাদিকুজ্জামান বেআইনীভাবে বিল দখল করে ভোগ করছেন। লীজ আবেদনকারীরা এর প্রতিবাদ করলে ছাদিকুজ্জামান ও তাঁর লাঠিয়াল বাহিনী এলাকার নিরীহ লোকদের বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন করে। এক পর্যায়ে গত ২৮ ফেব্র“য়ারি বুধবার মর্তুজ আলীর বাড়ি দখলের পায়তারা চালায়। বাড়ির আশপাশে বিভিন্ন সীমানা নির্ধারণ করে আসেন ছাদিকুজ্জামান। নির্দিষ্ট সময়ের মধ্যে বাড়ির এ জায়গা না ছাড়লে তিনি জোরে দখল করার হুমকি প্রদান করেন। তাছাড়া ছাদিকুজ্জামান বেআইনীভাবে বিল দখল করে বিলটি সেচে শুকিয়ে ফেলার চেষ্টা করেন। যা এলাকার ভূমি মালিক ও চাষীরা বিরাট ক্ষতির সম্মুখীন হবেন। তাই প্রতিবাদ সভায় এসব সমস্যা থেকে উত্তোরণ ও ছাদিকুজ্জামানের কবল থেকে এলাকাবাসীকে রক্ষার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানান বক্তারা।
এলাকার বিশিষ্ট মুরব্বী মর্তুজ আলীর সভাপতিত্বে ও লুৎফুর রহমানের পরিচালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন নুর আলম, ইউনুছ আলী, আপ্তাব আলী, নিজাম উদ্দিন, রশিদ মিয়া, হাসন আলী, চান মিয়া, আরব আলী, লুৎফুর রহমান, সোনা মিয়া, রশিদ আহমদ, তাহির আলী, ফারুক আহমদ, কুতুব উদ্দিন, ফজলু মিয়া, আব্দুল বারী, বশির উদ্দিন, জলিল, বাবুল মিয়া, নুর ইসলাম, ফজর আলী, পারভেজ শাহ, বাহার। এসময় উপস্থিত ছিলেন লায়েছ আহমদ, আছার উদ্দিন, কয়েছ উদ্দিন, আইন উদ্দিন, আখতার, ইন্তাজ আলী, কামরান, রুহান, আজির উদ্দিন, সিদ্দিক, ইশাদ, আনুর, ফজনু, মামুন, সমশাদ, সেন মিয়া, মুবশ্বির আলী প্রমুখ।

সর্বশেষ সংবাদ