শনিবার, ২১ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

জয় হউক স্বাধীনতা ৪৭’র, জয় হউক বাঙালির– অধ্যাপক জাকির হোসেন

fOR B
মহান স্বাধীনতা দিবসের ৪৭ বছর পদার্পণে আজ সোমবার সিলেট সদর উপজেলার শাহ খুররম ডিগ্রি কলেজের পক্ষ থেকে কলেজের শহিদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও পুষ্পস্তবক অর্পণ করা হয়। শ্রদ্ধা নিবেদন পরবর্তীতে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক জাকির হোসেনের সভাপতিত্বে ও প্রভাষক বিপুল তালুকদারের সঞ্চালনায় আলোচনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রভাষক রনদ্বীপ চৌধুরী (লিংকন) ও শুভেচ্ছা বক্তব্য রাখেন সহকারী  অধ্যাপক কমরুদ্দিন, সহকারী অধ্যাপক আব্দুস শহীদ, সহকারী অধ্যাপক সঞ্জয় তালুকদার। আলোচনায়  বিভিন্ন বিভাগের সকল প্রভাষক, অধ্যাপক ও অধ্যাপিকাবৃন্দ উপস্থিত ছিলেন।
সভাপতি তার বক্তব্যে বলেন, আজ আমরা স্বাধীনতার ৪৭ বছরে পদার্পণ করেছি। তাই এ দিনটি আমাদের জন্য খুবই তাৎপর্যপূর্ণ। তিনি বলেন, স্বাধীনতা মানেই স্বেচ্ছাচারিতা নয়। আমরা স্বাধীন হয়েছি ঠিকই কিন্তু পরিপূর্ণ স্বাধীনতা এখনো আসেনি। যে উদ্দেশ্য নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন ও সার্বভৌম দেশ গড়েছিলেন তা এখনো পরিপূর্ণতা পায়নি। এখনো পাকিস্তানের প্রেতাত্মারা বাংলাদেশের বুকে ঘুরে বেড়াচ্ছে। তাই সবাইকে সজাগ থাকতে হবে ও তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তিনি ছাত্র-ছাত্রীদের কাছে স্বাধীনতা ঘোষনার সঠিক ইতিহাস তুলে ধরেন। তিনি তাদেরকে বলেন, স্বাধীনতার চেতনাকে বুকে ধারন করে এগিয়ে যেতে  এবং দেশ প্রেমে উদ্ভুদ্ধ হয়ে নিজেদেরকে গড়ে তুলতে। তাহলেই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে উঠবে। জয় হউক স্বাধীনতার ৪৭’র, জয় হউক বাঙালির।

সংবাদ শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

BengalTimesNews.com