শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

আপনার সন্তানের কোমল ও সুকুমার বৃত্তিগুলো জাগিয়ে তুলে একটি সুন্দর শৈশব উপহার দিন ……….. ড. মোস্তাক আহমাদ দীন

Untitled copy

সিলেট কমার্স কলেজের অধ্যক্ষ কবি ড. মোস্তাক আহমাদ দীন বলেন, আমাদের সন্তানেরা পরিবেশ-প্রতিবেশ থেকে বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে। তাদের মনোজগৎ ক্রমশ সংকটের দিকে ধাবমান। জন্মের পর থেকে যে সৃষ্টিশীলতার কাছাকাছি থাকার প্রয়াস তা আজ নষ্ট হচ্ছে। তিনি আরো বলেন, চারুকলা শিক্ষা শুধু পরীক্ষায় মার্ক অর্জনের জন্য নয়, নিজের নান্দনিকতা প্রকাশ করা ও প্রকৃতির কাছাকাছি থাকাই হোক এর অন্তঃর্নিহিত তাৎপর্য। অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনার সন্তানকে অসুস্থ সমাজের ভেতর থেকে দূর রাখতে হবে। তাদেরকে জঙ্গীপনা ও দুষ্টচক্রের থাবা থেকে বাঁচিয়ে তাদের কোমল ও সুকুমার বৃত্তিগুলো জাগিয়ে তুলুন, একটি সুন্দর শৈশব উপহার দিন।

শহীদ সোলেমান হলে আয়োজিত চারুকলি শিশু চারুবিদ্যালয় এর ১৪তম দ্বি-বার্ষিক চিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
স্কুলের প্রধান শিক্ষক অরবিন্দ দাস গুপ্তের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি, দৈনিক উত্তরপূর্ব পত্রিকার প্রধান সম্পাদক আজিজ আহমদ সেলিম, পিটিআই এর সাবেক সুপারিনটেন্ডেন্ট শামীম আরা বেগম।
সিনিয়র শিক্ষক আবু হোসেন সোহেলের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন স্কুলের সাধারণ সম্পাদক মোহাম্মদ রানা, উপদেষ্টা পরিষদের পক্ষে বক্তব্য রাখেন বিশিষ্ট সাংস্কৃতিক কর্মী শামসুল বাসিত শেরো।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রোটারিয়ান আব্দুল মালিক সুজন, শিক্ষক দেওয়ান মাহমুদ রাজা সহ স্কুলের সকল শিক্ষকবৃন্দ।

সর্বশেষ সংবাদ