শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

গণতন্ত্র ও আইনের শাসন টেকসই হলে মানবাধিকার নিশ্চিত হয়ে যায় … নূমেরী জামান

For BT
সিলেট জেলা প্রশাসক নূমেরী জামান বলেছেন, গণতন্ত্র ও আইনের শাসন টেকসই হলে মানবাধিকার নিশ্চিত হয়ে যায়। মানবাধিকার নিশ্চিতের জন্য আইনের শাসন ও গণতন্ত্রের সঠিক চর্চা প্রয়োজন। এই দুটির যেকোন একটির অনুপস্থিতিতে ঘটলেই মানবাধিকার ব্যহত হবে। গণতন্ত্র সুপ্রতিষ্ঠিত করার জন্য আইনের শাসন প্রতিষ্ঠা করা অপরিহার্য। প্রত্যেকের মনে মানবাধিকার ও আত্মমর্যাদা জাগ্রত করা প্রয়োজন। আইনের শাসন প্রতিষ্ঠার মধ্যেই নিহিত রয়েছে সমাজ সভ্যতার ক্রম বিকাশ।
বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন সিলেট মহানগর শাখার উদ্যোগে ১৬ মে বুধবার সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ হলরুমে “গণতন্ত্রের আইনের শাসন ও মানবাধিকার” শীর্ষক  আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশনের সিলেট মহানগরের সভাপতি ডাঃ আ. ম. ন. জামান চৌধুরীর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির ইকু, প্রধান বক্তার বক্তব্য রাখেন, শহর সমাজসেবা অফিসার রফিকুল ইসলাম।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সংগঠনের সভাপতি আখলিছ আলী, নিজাম উদ্দিন, আব্দুল আউয়াল, তফজ্জুল আলী, মোজাদ্দিদ হোসেন, মিন্টু দেবনাথ মিঠু, নবেন্দু দেব, আবু মুসা দিলদার, মানবাধিকার কর্মী রতœা বেগম, পারভীন খান, শিক্ষানবীশ আইনজীবী আশফিয়া, মোস্তাক আহমদ, সমাজসেবক মইন উদ্দিন, বিলকিছ জাহান চৌধুরী, লিজা আক্তার, আব্দুল জলিল, ফখরুল ইসলাম শান্ত, সাদিক হোসেন এপলু, জাহাঙ্গীর আলম, শাহজাহান আহমদ লিটন, সুমাইয়া আক্তার, রোকেয়া বেগম, রানী দেব প্রমুখ।

বার্তা প্রেরক

কয়েছ আহমদ
মোবাইল ঃ ০১৭১১-৩২১৮২৭

ক্যাপশন ঃ বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন সিলেট মহানগর শাখার উদ্যোগে “গণতন্ত্রের আইনের শাসন ও মানবাধিকার” শীর্ষক  আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন সিলেট জেলা প্রশাসক নূমেরী জামান।

সর্বশেষ সংবাদ