শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

রোটারি ক্লাব অব মেট্রোপলিটন সিলেট দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে প্রসংশনীয় কাজ করে যাচ্ছে … পিডিজি ইঞ্জি: এম. এ. লতিফ

02 copy

পিডিজি ইঞ্জি: এম. এ. লতিফ বলেছেন, রোটারি আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে। বিশ্বব্যাপী সেবামূলক প্রতিষ্ঠানের মধ্যে রোটারিই প্রথম ও প্রাচীন। রোটারি অব মেট্রোপলিটন সিলেট রোটারি ডিষ্ট্রিক্ট ৩২৮২ বাংলাদেশে অত্যন্ত ভাইব্রেন্ট একটি ক্লাব। আজ রোটারি ক্লাব অব মেট্রোপলিটন সিলেট নগরীর আম্বরখানায় দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে মোট ৭টি প্রজেক্ট করে তাদের দক্ষতা ও সেবার উত্তম নজীর পেশ করেছে। রোটারি গর্ভবতী মা ও শিশুদের মধ্যে কাজ করে। পাশাপাশি জনসংখ্যার অবহেলিত অংশ যাতে এইচআইভি এইডস, ড্রাগ, বাল্যবিবাহ, ইত্যাদির ক্ষতিকর দিক ও নিজেদের স্বাস্থ্য সেবা সম্পর্কে অবহিত হতে পারে সেজন্য সচেনতামূলক জ্ঞান প্রদান করে থাকে। আমি উক্ত ক্লাবের প্রেসিডেন্ট, সেক্রেটারী সহ সবাইকে আমার ও ডিষ্ট্রিক্ট এর পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও শুভেচ্ছা জ্ঞাপন করছি।
তিনি ১২ জুলাই বৃহস্পতিবার বিকেলে রোটারি ক্লাব অব মেট্রোপলিটন সিলেট আয়োজিত নগরীর আম্বরখানায় ফ্রি মেডিকেল ক্যাম্প ও ফ্রি ঔষধ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
ক্লাব প্রেসিডেন্ট রোটারিয়ান আবু সুফিয়ানের সভাপতিত্বে ও ক্লাব সেক্রেটারী রোটারিয়ান ইকবাল হোসেনের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রোটারি সুরমা জোনের কো-অর্ডিনেটর রোটারিয়ান পিপি এম নুরুল হক সোহেল, ডেপুটি গভর্ণর পিপি মোহাম্মদ কবির উদ্দিন, এ্যাসিসটেন্ট গভর্ণর পিপি আজিজুর রহমান, পিপি নজির আহমদ আজাদ, প্রেসিডেন্ট ইলেক্ট রোটারিয়ান আহসান আহমদ খান, ভাইস প্রেসিডেন্ট রোটারিয়ান রেহান উদ্দিন রায়হান, জয়েন্ট সেক্রেটারী রোটারিয়ান সোহাদ রব চৌধুরী, ক্লাব ট্রেজারার রোটারিয়া আব্দুল বাছিত, ডাইরেক্টর রোটারিয়ান রেজাউল করিম, ডাইরেক্টর দেওয়ান রুশু চৌধুরী, রোটারিয়ান নিজাম উদ্দিন, রোটারিয়ান আসাদুজ্জামান রনি।
সম্মানিত অতিথির হিসেবে মেডিকেল ক্যাম্পে প্রায় ৩ শতাধিক রোগীর স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসাপত্র প্রদান করেন সিলেট সদর হসপিটালের বিশিষ্ট শিশু রোগ বিশেষজ্ঞ ডাঃ মোহাম্মদ সোহেল, সিওমেক এর এনাটমী বিভাগের ডাঃ মাশরুরুল হক, ডাঃ শিপা চন্দ, সীমান্তিক হাসপাতালের ডাঃ ইফাত জাহান।
উল্লেখ্য যে, মেডিকেল ক্যাম্পের পাশাপাশি ড্রাগ প্রতিরোধ, এইচআইভি এইড ও গর্ভকালীন মা ও শিশু স্বাস্থ্য বিষয়ক ও বাল্য বিবাহ প্রতিরোধের উপর সেমিনার অনুষ্ঠিত হয়। এছাড়া বয়স্ক পুরুষ-মহিলাদের মধ্যে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।

সর্বশেষ সংবাদ