বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

বিভিন্ন স্কুল ও কলেজের ছাত্রীদের নিয়ে কাজ করছে ইউএস স্টেইট ডিপার্টমেন্ট ও ইয়েছ এলামনি বাংলাদেশ

WhatsApp Image 2018-08-19 at 6.11.27 PM

ইউএস স্টেইট ডিপার্টমেন্ট ও ইয়েছ এলামনি বাংলাদেশের যৌথ উদ্যোগে বিভিন্ন স্কুল ও কলেজের ছাত্রীদের নিয়ে দুইমাস ব্যাপী ফ্রি কম্পিউটার প্রজেক্ট ‘কোড ফর ফ্রিডম’ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে। আয়োজক মেহজাবীন আইরিন চৌধুরী ও মোহাম্মদ আজিজুর রহমানের সহযোগিতায় আমেরিকান কর্ণার সিলেটে প্রশিক্ষণ কর্মশালা চলছে। এতে বিভিন্ন স্কুল ও কলেজের ৩০জন ছাত্রী অংশগ্রহণ করেন। প্রশিক্ষণ কর্মশালায় তাদেরকে ফ্রি বেসিক কম্পিউটার ও গ্রাফিক্স ডিজাইনের উপর প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।
উল্লেখ্য, গত ২০ এপ্রিল ইউএস স্টেইট ডিপার্টমেন্ট ও ইয়েছ এলমনি বাংলাদেশের যৌথ উদ্যোগে সিলেট অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অডিটোরিয়ামে ১১০জন ছাত্রীদের নিয়ে দিনব্যাপী প্রজেক্ট ‘সেলফ ডিফেন্স ওয়ান জিরো ওয়ান’ আয়োজন করা হয়। এ প্রশিক্ষণ কর্মশালায় তাদের আত্মরক্ষামূলক প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষণে তারা কিভাবে নিজেকে আত্মারক্ষা করবে সে বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রশিক্ষণে শিক্ষার্থীরা কিভাবে তাদের জীবণকে গড়ে তুলবে সে বিষয়ে নানা দিক নির্দেশনামূলক উপদেশ প্রদান ও ভিডিও প্রদর্শন করা হয়।
এতে উপদেশমূলক বক্তব্য রাখেন, ঢাকা থেকে আগত ইয়েছ এলামনি বাংলাদেশের সদস্য মুসতাসিন ইসলাম, মারিয়ান কর্মকার ও সুমাইয়া সাজ্জাদ, ইংরেজি ভাষা প্রশিক্ষক তাহিয়া তালবিয়া মীম, সাবরিনার্স কিচেনের ফাউন্ডার সাবরিনা খান, ইচ্ছা পূরণের প্রতিষ্ঠাতা সভাপতি রেশমা জান্নাতুল রুমা, ইংরেজি শিক্ষক সৈয়দা আয়শা। বিজ্ঞপ্তি

সর্বশেষ সংবাদ