বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

শাবির কিন সংগঠনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি

IMG_20181008_125809শাবি প্রতিনিধি:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘কিন’ এর আয়োজনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়। সোমবার (৮ই অক্টোবর) সকাল থেকে বিকেল পর্যন্ত শাবির কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে রক্তদান এবং স্বাস্থ্য বিষয়ক স্বেচ্ছাসেবী সংগঠন ‘সন্ধানী ওসমানী মেডিকেল কলেজ শাখা’র সহযোগিতায় এই রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সোমবার সকাল ১০ টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত শাবির কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি চলে। শাবির স্বেচ্ছাসেবী সংগঠন কিনের সদস্যসহ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা এই রক্তদান কর্মসূচিতে রক্ত দান করে। সিলেটের ওসমানী মেডিকেল কলেজের ১০ জন শিক্ষার্থী এই কর্মসূচির রক্ত সংগ্রহের কাজে অংশগ্রহণ করে। কর্মসূচিতে স্বেচ্ছায় প্রদান করা রক্তের ব্যাগগুলো দুস্থদের সহায়তার জন্য সিলেট মেডিকেল কলেজের স্বেচ্ছায় রক্তদাতা সংগঠন ‘সন্ধানী’র কাছে হস্তান্তর করা হয়।

রক্তদান কর্মসূচি সম্পর্কে কিনের সভাপতি কাজী তৌসিফুল হুদা জানান, আমরা স্বেচ্ছাসেবী কাজ করে থাকি তার মধ্যে রক্তদান অন্যতম একটি। প্রতিবছরে আমরা একবার করে ক্যাম্পাসে রক্তদান কর্মসূচির আয়োজন করে থাকি। যাহাতে সবাই স্বেচ্ছায় রক্তদানে উৎসাহী হয়, বিশেষ করে যারা ক্যাম্পাসে নতুন।

প্রসঙ্গত, কিন শাবি অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন। রক্তদান ছাড়াও তারা পথশিশুদের পড়াশোনা, চ্যারিটি বইমেলা, শীতবস্ত্র বিতরণ, সুবিধাবঞ্চিত শিশুদের ঈদের পোশাক বিতরণ নিয়ে কাজ করছে।

সর্বশেষ সংবাদ