বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

বসের সঙ্গে সম্পর্ক ভালো রাখার উপায়

boss-1-20181010210121লাইফস্টাইল ডেস্ক:: কর্মক্ষেত্রে আপনি যতটা সহজভাবে চলতে পারবেন, ততই মঙ্গল। আর সেজন্য বসের সঙ্গে সুসম্পর্ক রাখা জরুরি। কোনো কারণে আপনার উপর বসের নেতিবাচক দৃষ্টি পড়লে তা আপনার কাজের ক্ষেত্রে প্রতিবন্ধক হয়ে দাঁড়াবে। বসকে অযথাই ভয় না পেয়ে সহজভাবে মিশুন। আপনার বিভিন্ন কাজের বিষয়ে তার মতামত জানুন। জেনে নিন বসের সঙ্গে সম্পর্ক ভালো রাখার কিছু কৌশল-

বসের কাছে আপনার কাজের ফিডব্যাক চাইতে পারেন। এতে নিজেকে তার কাছে একজন উৎসাহী কর্মী হিসেবে পরিচিত করতে পারবেন। পাশাপাশি কাজের উন্নতিও করতে পারবেন। প্রতি তিন-চারমাস অন্তর বসের সঙ্গে নিজের কাজের ফিডব্যাক নিতে পারলে দৌড়ে অনেকটাই এগিয়ে থাকবেন আপনি।

Boss

বসকে আপনার কাজের আপডেট দিন। প্রতিদিন, প্রতি মুহূর্তের আপডেট নয়, নতুন কোনো কাজ হাতে নিলে অবশ্যই তার আপডেট জানান। একইভাবে কর্মক্ষেত্রে কোনও চ্যালেঞ্জের মুখোমুখি হলে বা কোনও বিষয়ে পরামর্শের দরকার হলে বসকে জানাতে দ্বিধা করবেন না।

বসের অনুপস্থিতিতে তার সম্পর্কে সহকর্মীদের সঙ্গে গসিপ করতে যাবেন না যেন। মনে রাখবেন আপনি যদি বসের বিরুদ্ধে কোনো মন্তব্য করেন, সেটা তার কানে পৌঁছে দেয়ার লোকের অভাব হবে না। বরং কাজের ক্ষেত্রে কোনো সমস্যা হলে সেটা সরাসরি মোকাবিলা করার চেষ্টা করুন।

Boss

বস তার অধস্তন কর্মীদের সঙ্গে যোগাযোগ রাখতে পছন্দ করেন। তবে একেকজন একেকভাবে। কেউ টিম মিটিংয়ে কথা বলেন, কেউ ইমেইল পছন্দ করেন, কেউ আবার টিম হোয়াটসঅ্যাপে কথা বলেন। আপনার সহকর্মীরা কীভাবে বসের সঙ্গে যোগাযোগ করেন দেখুন, নিজেও সেই একই পথ অনুসরণ করুন।

সর্বশেষ সংবাদ