শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

তারেক রহমানের উপর প্রহসনের রায় বাতিলে সিলেট ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও সভা

01 copy

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশ নায়ক তারেক রহমানের উপর মিথ্যা মামলা ও প্রহসনের রায় বাতিলের দাবীতে সিলেট ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার ছাত্রদলের কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে বিকেল ৩টায় ২১শে আগষ্ট গ্রেনেড হামলার মামলা রায়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে ফরমায়েসী রায় প্রদানের প্রতিবাদে সিলেট ছাত্রদলের বিক্ষোভ মিছিলটি নগরীর রিকাবী বাজার পয়েন্ট থেকে শুরু করে চৌহাট্টায় পুলিশী বাঁধা উপেক্ষা করে দরগাহ গেইট এলাকায় এক সভা অনুষ্ঠিত হয়।
সভায় বক্তারা বলেন, ২১শে আগষ্টের গ্রেনেড হামলাকে হাতিয়ার বানিয়ে আওয়ামী ফ্যাসিবাদী সরকার তাদের রাজনৈতিক প্রতিহিংসাকে চরিতার্থ করেছে। অন্যায় ও অযৌক্তিকভাবে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান সহ বিএনপি নেতাদের জড়িয়ে ফরমায়েসী সাজা প্রদানের রায় জাতি প্রত্যাখ্যান করেছে। দেশের জনগণ আওয়ামীলীগ সরকারের বিচার ব্যবস্থা সম্পর্কে পুরো অবগত আছে। আদালতকে রাজনৈতিক স্বার্থে ব্যবহারের মাধ্যমে বাকশালী সরকার গোটা বিচার ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। তাদের ভয়াল রোষানল থেকে তাদের অনুগত প্রধান বিচারপতিও রেহাই পান নি। এমন অবস্থায় আওয়ামীলীগের কাছ থেকে ন্যয় বিচার প্রত্যাশা করা বোকামির শামিল। অবিলম্বে এই ফরমায়েসী রায় বাতিল করতে হবে। তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তি দাবী করেন। বক্তারা বলেন, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ সভাপতি (সিলেট বিভাগ) মাহবুবুল হক চৌধুরী (ভিপি মাহবুব) সহ সকল কেন্দ্রীয় ও স্থানীয় বিএনপি অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের উপর থেকে মিথ্যা মামলা প্রত্যাহারের করতে হবে। মিথ্যা মামলায় কারাগারে আটক সিলেট জেলা ছাত্রদলের সিনিয়র সদস্য মোঃ রুনু আহমদ সহ সকল রাজবন্দীর মুক্তিও দাবি করেন।
মিছিল পরবর্তী সভায় সিলেট মহানগর ছাত্রদলের সহ সভাপতি সোহেল রানার সভাপতিত্বে ও ছাত্রদল নেতা আহাদ সুমনের পরিচালনায় উক্ত বিক্ষোভ মিছিল ও সভায় উপস্থিত ও বক্তব্য রাখেন সিলেট জেলা ছাত্রদলের সাবেক সহ সাংগঠনিক সম্পাদক দিলদার হোসেন শামিম, জিয়াউর রহমান জিয়াব,এডভোকেট আব্দুল্লাহ হেলাল, সিলেট মহানগর ছাত্রদলের সাবেক সহ বেসরকারি বিশ্ববিদ্যালয় সম্পাদক সেলিম মিয়া, ছাত্রদল নেতা সাজু আহমদ কালাই, ইমন আহমদ, ফয়সল আহমদ, সিলেট জেলা ছাত্রদলের সাবেক সহ তত্ত্ব ও গবেষণা বিষয়ক সম্পাদক আফজল হোসেন, বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদল নেতা আহমেদ শাহিন, চৌধুরী সোবহান আজাদ, রিপন আহমদ, তারেক রহমান, সাহাবুদ্দিন আহমদ, কবির আহমদ, শাকিল আহমদ, হাফিজ আহমদ সুজন, সানোয়ার হোসেন সজিব, দেলোয়ার হোসেন চৌধুরী, শিপলু আহমদ, তাজ উদ্দিন, সরাজ আহমদ, জাহিদ আহমদ, ইমরান আহমদ রাফি, মিসবাউল হক, দোহা চৌধুরী,  বাবুল হোসেন, এবাদ আহমদ চৌধুরী, ফখরুল আমিন, আবুল কাশেম, মাসুম আহমদ, রাসেল, মিজান, রাহেল, প্রিন্স,  জনি আলমগীর, আমির, জাহেদ, ইমন প্রমুখ।

সর্বশেষ সংবাদ