বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ অগ্রাহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

শাবিতে শিক্ষকদের শীততাপ নিয়ন্ত্রিত বাস উদ্বোধন

davশাবি সংবাদদাতা:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিবহন বহরে শিক্ষকদের জন্য কেনা ২টি নতুন শীততাপ নিয়ন্ত্রিত বাস এর উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-১ এর সামনে এর উদ্বোধন করেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদ।

এ সময় অন্যান্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ইলিয়াস উদ্দীন বিশ্বাস, শিক্ষক সমিতির সভাপতি সৈয়দ হাসানুজ্জামান, সাধারণ সম্পাদক জহীর উদ্দিন আহমেদ, সিন্ডিকেট সদস্য ও পরিবহন প্রশাসক মো. জহির বিন আলম, সিন্ডিকেট সদস্য অধ্যাপক আমিনা পারভিন, এপ্লাইড সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. আবুল মুকিত মোহাম্মদ মোকাদ্দেস, অধ্যাপক মো. আখতারুল ইসলাম, অধ্যাপক মোহাম্মদ কবির হোসেন, বঙ্গবন্ধু হলের প্রভোস্ট অধ্যাপক ড. এস এম হাসান জাকিরুল ইসলাম, পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের পরিচালক এম. আকবর হোসেনসহ অনেকেই উপস্থিত ছিলেন।

উদ্বোধন পরবর্তী সংক্ষিপ্ত বক্তব্যে শাবি উপাচার্য বলেন,টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জন ও যথাযথ কর্মপরিবেশ সৃষ্টির লক্ষ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন জোরদার কর্মপরিকল্পণা গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় আজ বিশ্ববিদ্যালয় পরিবহনপুলে নতুন ২টি শীতাতপ নিয়ন্ত্রিত বাস যুক্ত হলো। ইতোমধ্যে ছাত্র-ছাত্রীদের জন্য নতুন ২টি বাস যুক্ত হয়েছে। এ বছরের মধ্যে ছাত্র-ছাত্রীদের জন্য আরোও ৩টি বাস ক্রয়সহ মোট ৫টি নতুন বাস পরিবহনপুলে যুক্ত করার পরিকল্পনা রয়েছে।

প্রসঙ্গত, চলতি বছরের ২৭ জুন বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ অর্থ বছরের বাজেট ঘোষণার সময় শাবি উপাচার্য পরিবহন সংকট নিরসনে শিক্ষার্থীদের জন্য ৪টি ও শিক্ষকদের জন্য ২টি শীততাপ নিয়ন্ত্রিত মিনিবাস সহ ৬টি বাস কেনার আশ্বাস প্রদান করেন।

সর্বশেষ সংবাদ