বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ অগ্রাহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

মাদ্রিদে স্পেন আওয়ামীলীগের জেলহত্যা দিবস পালন

sp a3.jpegস্পেন সংবাদদাতা:: স্পেন আওয়ামী লীগের আয়োজনে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার স্মরণে জেলহত্যা দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সোমবার (৫নভেম্বর) রাতে স্পেনের রাজধানী মাদ্রিদের একটি রেস্টুরেন্টে স্পেন আওয়ামী লীগের উদ্যোগে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

স্পেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ দুলাল সাফার সভাপতিত্বে ও স্পেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হাসান ও এফ এম ফারুক পাভেলের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা ছিলেন স্পেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ রিজভী আলম।
বক্তব্য দেন স্পেন আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুল কাদের, শেখ ইসলাম,আক্তারুজ্জামান, জানে আলম, রাসেল দেওয়ান, যুগ্ম সম্পাদক বাবু তাপস দেব নাথ,আলমগীর হোসাইন, বাবলু আহমদ,সাংগঠনিক সম্পাদক সায়েম সরকার, মোঃ জালাল হোসেন, অভিবাসন সম্পাদক এডভোকেট তারেক হোসাইন, যুবলীগ নেতা সাইফুল আলম সোহাগ, শাহজাহান, ওয়াহিদুজ্জামান, আনোয়ার হোসেন, মাধব শাহ ও আবু তাহের প্রমুখ।

বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের চেতনা নিশ্চিহ্ন করতে বারবার শীর্ষ নেতৃত্বকে হত্যা করা হয়। ১৫ আগস্ট, ৩ নভেম্বর, ২১ আগস্টসহ বিভিন্ন সময়ে মুক্তিযুদ্ধের চেতনা ও শক্তিকে নিশ্চিহ্ন করতে এ হত্যাকাণ্ড ঘটানো হয়। এ ষড়যন্ত্র এখনও অব্যাহত আছে। এ ব্যাপারে মুক্তিযুদ্ধের স্বপক্ষ শক্তিকে সজাগ থাকতে হবে।

তারা আরও বলেন, ‘৭১-এর ঘাতক, ‘৭৫-এর ঘাতক, ৩ নভেম্বরের ঘাতক ও ২১ আগস্টের ঘাতকরা একই সূত্রে গাঁথা। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের এ অব্যাহত অগ্রযাত্রা ধরে রাখতে আবারও আওয়ামী লীগকে ভোট দেয়ার জন্য সবার প্রতি অনুরোধ জানান।

সভায় বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাসহ নিহত সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

সর্বশেষ সংবাদ