মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

নবীগঞ্জে প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

Nabiganj Krisi Pogramনবীগঞ্জ প্রতিনিধি:: নবীগঞ্জে ২০১৮-১৯ অর্থবছরের প্রণোদনা কর্মসূচির আওতায় প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।  সোমবার দুপুরে উপজেলা প্রশাসন ও কৃষি অধিদপ্তরের আয়োজনে উক্ত বীজ ও সার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মিঠু চন্দ্র অধিকারীর সভাপতিত্বে ও কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ এ, কে, এম, মাকসুদুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ-বিন-হাসান। বিশেষ অতিথি ছিলেন, নবীগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু, ১ নং বড় ভাকৈর (পশ্চিম) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সত্যজিৎ দাশ, নবীগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাবেদুল আলম চৌধুরী সাজু।

এ সময় বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দসহ প্রণোদনার আওতায় প্রায় সাড়ে ৫ শতাধিক কৃষকবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে, ২০১৮-১৯ অর্থবছরে প্রণোদনা কর্মসূচির আওতায় প্রতি ৫ জনের ধানচাষীকে ২৫ কেজি ধান বীজ, ২ বস্তা ডিএপি, ১ বস্তা এমওপি, প্রতি ৫ জনের ভূট্টাচাষীকে ১০ কেজি ভূট্টা বীজ, ২ বস্তা ডিএপি, ১ বস্তা এমওপি, প্রতি ৫ জনের সরিষা চাষীকে ৫ কেজি সরিষা বীজ, ২ বস্তা ডিএপি, ১ বস্তা এমওপি এবং ৬ জনের প্রত্যেক বিটি বেগুনচাষীকে ২০ গ্রাম বীজ, ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার প্রদান করা হয়।

 

সর্বশেষ সংবাদ