মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

পেশায় কণ্ঠশিল্পী মমতাজের বাড়ির দাম ৭ কোটি

momtaj-20181203014403নিউজ ডেস্ক:: পেশায় কণ্ঠশিল্পী ও ব্যবসায়ী আওয়ামী লীগের সংসদ সদস্য মমতাজ বেগমের দুটি বাড়ির দাম ৭ কোটির টাকার ওপরে। এছাড়া দুটি গাড়ির দাম এক কোটির ওপরে এবং বছরে আয় ২০ লাখ টাকার বেশি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেয়া হলফনামা থেকে এসব তথ্য পাওয়া গেছে। এবারও তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মানিকগঞ্জ-২ থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে মানিকগঞ্জ জেলার বিএনপির সব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে সেখানকার রিটার্নিং কর্মকর্তা। তাদের দাবি, ওই সব প্রার্থীদের হলফনামায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষরের সঙ্গে মিল নেই।
মমতাজের হলফনামা থেকে জানা যায়, তার দায় আছে তিন কোটি টাকার ওপরে। মমতাজ বেগমের স্বামীর নামে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত অর্থের পরিমাণ ২০ লাখ টাকা। শিক্ষাগত যোগ্যতা দেখিয়েছেন নবম শ্রেণি। মমতাজের নামে কোনো ফৌজদারী মামলা নেই।

বাৎসরিক আয়
কৃষি খাতে এক লাখ ২০ হাজার, বাড়ি/এপার্টমেন্ট/দোকান বা অন্যান্য ভাড়া বাবদ ছয় লাখ ৭৫ হাজার, শেয়ার/সঞ্চয়পত্র/ব্যাংক আমানত দুই লাখ ৮৮ হাজার ৬৫১ টাকা, পেশা থেকে আয় ৪ লাখ ৮৫ হাজার টাকা, সংসদ সদস্য ভাতা ৬ লাখ ৬০ হাজার, সংসদ সদস্য হিসেবে আনুসঙ্গিক পারিতোষিক ভাতা ১৬ লাখ ৫৫ হাজার ৬২৫ টাকা।

মমতাজের নগদ হাতে আছে ৫ লাখ টাকা। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত অর্থ ৮৬ লাখ ৯৯ হাজার ১৯৭ টাকা, মধু উজালা কোল্ড স্টোরেজ লি. এর তিন লাখ ৫০ হাজার ৭০০ শেয়ার ১০০ টাকা করে আয় হয় তিন কোটি ৫০ লাখ ৭০ হাজার।

দুটি গাড়ি
ল্যান্ড ক্রজার জিপ ৬৫ লাখ ৬ হাজার ২৫০ টাকা মূল্যের ব্যক্তিগত গাড়ি ও ভি-৮, ঢাকা মেট্রো-ঘ ১৭-৩৮৭৭- দুটি দাম ৪৬ লাখ ২০ হাজার টাকা। চার লাখ ৩৫ হাজার টাকা মূল্যের ৩৫ ভরি স্বর্ণ। তিন লাখ ২০ হাজার টাকার আসবাবপত্র এবং ইলেট্রনিক সামগ্রী দুই লাখ ৫০ হাজার টাকা।

কৃষি জমির পরিমাণ ও অর্জনকালীন সময়ে আর্থিক মূল্য ৯০০ শতাংশ ভূমি দাম ৪৪ লাখ দুই হাজার ৭৩৪ টাকা। এক হাজার ২০০ শতাংশ অকৃষি জমি অর্জনকালীন সময়ের দাম এক কোটি ২৯ লাখ ১৬ হাজার ৭৭০। রাজধানীর মহাখালীতে ৫ তলা বাড়ি আর্জনকালীন সময়ের মূল্য ছয় কোটি ৯৯ লাখ ৯৮ হাজার ৫০০ টাকা ও জয়মন্টপ সিংগাইর এ দুইতলা বাড়ি ৫৭ লাখ ৫ হাজার ৪৪০ টাকা।

মমতাজ দায় হিসেবে দেখিয়েছে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ ও মধুমতি ব্যাংক লি: থেকে যথাক্রমে ব্যবসায়িক ও ব্যক্তিগত ঋণ (তিন কোটি ২৬ লাখ ৪৬ হাজার + সাত লাখ ৬৫ হাজার ৪৬৪) মোট তিন কোটি ৩৪ লাখ ১১ হাজার ৪১৬ টাকা।

মমতাজের স্বামীর নামে নগদ দুই লাখ টাকা, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত অর্থ ২০ লাখ টাকা, ১৩০০ সিসি ফান কার্গো গাড়ি দাম ৮ লাখ টাকা রয়েছে।

সর্বশেষ সংবাদ