মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

প্রার্থিতা ফিরে পেতে আপিলের শেষ দিন আজ, কাল থেকে শুনানি

6-3নিউজ ডেস্ক:: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থিতা যাচাই-বাছাইয়ে রেকর্ডসংখ্যক মনোনয়নপত্র বাতিল হওয়ায় আপিলের হিড়িক পড়েছে নির্বাচন কমিশনে। তাই প্রার্থিতা ফিরে পেতে মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে গত দুই দিনে আপিল করেছেন ৩১৮ জন সংক্ষুব্ধ প্রার্থী। আজ বুধবার এই আপিল গ্রহণের শেষ দিন।গতকাল মঙ্গলবার দ্বিতীয় দিনের মতো মনোনয়ন ফিরে পেতে আপিল করেন ২৩৪ জন। আর প্রথমদিন সোমবার করেন ৮২ জন।

আগামী ৬, ৭ ও ৮ ডিসেম্বর আপিলের শুনানি করে নিষ্পত্তি করবে ইসি সকাল ১০টা থেকে আপিলের শুনানি শুরু হবে। শুনানিতে প্রধান নির্বাচন কমিশনারসহ (সিইসি) অন্যান্য কমিশনার, ইসির সচিব ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটরা উপস্থিত থাকবেন।ইতোমধ্যে নির্বাচন ভবনের ১১ তলায় শুনানির জন্য ট্রায়াল রুম তৈরি করেছে ইসি।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে মোট ৩ হাজার ৬৫টি মনোনয়নপত্র জমা পড়েছিল। গত রোববার বাছাইয়ের পর নানা কারণে ৭৮৬টি বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তারা। এর মধ্যে এক শতাংশ ভোটার না থাকা, ত্রুটিপূর্ণ মনোনয়ন, লাভজনক পদে থাকা, হলফনামায় স্বাক্ষর না থাকা, আয়কর রিটার্ন দাখিল না করা, ঋণ খেলাপি, দণ্ডপ্রাপ্ত এবং অন্যান্য কারণে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছিল।

সর্বশেষ সংবাদ