মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

জাপান উপকূলে দুই মার্কিন যুদ্ধবিমানের ধাক্কা, নিখোঁজ ৫

23-1আন্তর্জাতিক ডেস্ক:: জাপান উপকূলে মধ্যাকাশে বিমানে জ্বালানি ভরার সময় দুই মার্কিন যুদ্ধবিমানের ধাক্কা লাগার পর দেশটির মেরিন কোরের পাঁচ সদস্য নিখোঁজ রয়েছেন। মার্কিন প্রতিরক্ষা কর্মকর্তাদের বরাতে ব্রিটিশ দৈনিক গার্ডিয়ান এ খবর দিয়েছে।

কর্মকর্তারা বলেন, বৃহস্পতিবার এফএ-১৮ হরনেট ও কেসি-১৩০ হারকিউলিস যুদ্ধবিমানের মধ্যে এ ধাক্কা লাগে।জাপানের প্রতিরক্ষামন্ত্রী বলেন, তাদের নৌ আত্মরক্ষা বাহিনী বিমানে থাকা সাতজনের মধ্যে একজনকে উদ্ধার করেছেন।

এক সংবাদ সম্মেলনে জাপানের প্রতিরক্ষামন্ত্রী তাকেশি ইওয়াইয়া বলেন, উদ্ধার হওয়া ব্যক্তি এফ/এ-১৮ হর্নেট যুদ্ধবিমানে ছিলেন এবং স্থিতিশীল অবস্থায় তিনি মেরিন কোরের এয়ার স্টেশন ইয়াকুনিতে আছেন।তিনি বলেন, ঘটনাটি দুঃখজনক, কিন্তু এ মুহূর্তে আমরা তল্লাশি ও উদ্ধারের ওপরই জোর দিচ্ছি। এ ঘটনার বিস্তারিত বের হওয়ার পর যথাযথ পদক্ষেপ নেবে জাপান।

এক বিবৃতিতে মেরিন কোর জানিয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার ভোররাত ২টার দিকে জাপানের উপকূল থেকে প্রায় ৩২২ কিলোমিটার দূরে ঘটনাটি ঘটেছে।গত মাসে জাপানের ওকিনাওয়া দ্বীপে মার্কিন নৌবাহিনীর একটি যুদ্ধবিমান রণতরী ইউএসএস রোনাল্ড রিগ্যান থেকে উড্ডয়নের পর বিধ্বস্ত হয়। বিমানের দুই ক্রুকে জীবিত উদ্ধার করা হয়।

সর্বশেষ সংবাদ