বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ

মোস্তাফিজকে আইপিএল খেলার অনুমতি দেয়নি বিসিবি



ডেস্ক: অনেক বাধা বিপত্তি পার করে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ভারতের করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় এবারের আইপিএল অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে।

প্রতিবারই বাংলাদেশের শীর্ষ দুই একজন ক্রিকেটার খেলতো আইপিএলে। তবে এবারের আইপিএলের থাকছে না কোনো বাংলাদেশি। মোস্তাফিজুর রহমানকে দলে নেওয়ার আগ্রহ প্রকাশ করেছিল কলকাতা নাইট রাইডার্স ও মুম্বাই ইন্ডিয়ান্স। তবে শ্রীলঙ্কা সফরের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাকে অনাপত্তিপত্র (এনওসি) দেয়নি।

শনিবার (০৫ সেপ্টেম্বর) বিষয়টি জানিয়েছেন মোস্তাফিজ নিজেই। মুম্বাই ইন্ডিয়ান্সের জেমস প্যাটিসন ইনজুরিতে পড়ায় তার পরিবর্তিত হিসেবে মোস্তাফিজের কথা বিবেচনা করলেও তারা লাসিথ মালিঙ্গাকে দলে নিয়েছে। তবে কলকাতা নাইট রাইডার্স হ্যারি গার্নির পরিবর্তিত বোলার এখনো খুঁজে পায়নি। সেজন্যই কলকাতা মোস্তাফিজের প্রতি আগ্রহ দেখিয়েছিল।

মোস্তাফিজ বলেন, ‘কলকাতা নাইট রাইডার্স আমাকে দলে নেওয়ার জন্য গত মাসে প্রস্তাব দিয়েছিল। মুম্বাই ইন্ডিয়ান্সও গত মাসে প্রস্তাব দিয়েছিল। আমাকে দলে নেওয়ার বিষয়টি তারা বিসিবিকে জানিয়েছিল। কিন্তু সামনে তো শ্রীলঙ্কা সিরিজ আছে সেজন্য তাদেরকে বিসিবি না করে দিয়েছে। ’

২০১৫ সালে মোস্তাফিজের আইপিএলে অভিষেক হলেও ২০১৬ সালে দারুণ পারফরম্যান্স করেছিলেন তিনি। সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলে ১৬ ম্যাচে নিয়েছিলেন ১৭ উইকেট্। সেবার তিনি ব্যাটসম্যানদের বেশ ভালোভাবেই ভুগিয়েছেন। সেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কারও জিতেছিলেন।

এরপরের দুই আসেরে আইপিএলের দলে সুযোগ পেলেও আর একাদেশে জায়গা হয়নি মোস্তাফিজের। দুই আসর মিলে খেলেছেন মাত্র ৮ ম্যাচ।